বুধবার, ১৫ মে ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যুদ্ধের সমালোচনা করে পোস্ট, ১০ বছর কারাদণ্ড হতে পারে রুশ তরুণীর

যুদ্ধের সমালোচনা করে পোস্ট, ১০ বছর কারাদণ্ড হতে পারে রুশ তরুণীর

স্বদেশ ডেস্ক:

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে নিজ দেশের সমালোচনা করে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে পোস্ট করায় ওলেসিয়া ক্রিভৎসোভা নামের এক শিক্ষার্থীকে গৃহবন্দী করে রাখা হয়েছে। তার বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগও আনা হয়েছে। সন্ত্রাসবাদ ও রাশিয়ার সামরিক বাহিনীকে অবমাননার অভিযোগে তার ১০ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ওলেসিয়া ক্রিভৎসোভা রাশিয়ার আরখাঙ্গেলস্ক শহরের নর্দার্ন ফেডারেল ইউনিভার্সিটির শিক্ষার্থী। তার পায়ে ইলেক্ট্রিক ট্যাগ যুক্ত করে দেওয়া হয়েছে। যার মাধ্যমে তার প্রতিটি পদক্ষেপ নজরে থাকে রুশ সরকারের। এমনকি রাশিয়ার সন্ত্রাসী এবং কট্টরপন্থীর তালিকায়ও উঠে গেছে ওলেসিয়ার নাম।

গত বছরের অক্টোবরে রাশিয়া ও ক্রিমিয়ার মধ্যকার সেতুতে বিস্ফোরণ নিয়ে পোস্ট করেন ২০ বছর বয়সি ওলেসিয়া ক্রিভৎসোভা। তিনি বলেন, ‘সেতুটি সম্পর্কে আমি একটি পোস্ট করেছিলাম, বলেছিলাম এই কাজের কারণে ইউক্রেনীয়রা কতই না খুশি হবে। যুদ্ধ নিয়ে আমার এক বন্ধুর পোস্টও শেয়ার করেছিলাম। এরপরই শুরু হয় নাটকীয়তা।’

ওলেসিয়া বলেন, ‘আমি ফোনে মায়ের সঙ্গে কথা বলছিলাম। এ সময় বাড়ির সামনের দরজা খোলার শব্দ পাই। তাকিয়ে দেখি ঘরে প্রচুর পুলিশ ঢুকছে। তারা আমার ফোন নিয়ে যায়।’

পরে ওলেসিয়ার বিরুদ্ধে সন্ত্রাসবাদ ও রাশিয়ার সামরিক বাহিনীকে অবমাননার অভিযোগ গঠন করা হয়। ১০ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে তার। এরই মধ্যে আদালত তাকে গৃহবন্দী করে রাখার নির্দেশ দিয়েছেন বলে প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877